1. info@bangladeshcentralpressclub.com : pressclub :
  2. admin@sandwipupazilapressclub.com : rahad :
  3. hello@bangladeshcentralpressclub.com : salim :
বুধবার, ১০ জুলাই ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
যুবলীগ নেতা জালাল দেওয়ান এর জন্মদিন পালিত মিরপুর প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটি গঠন উপদেষ্টা খান সেলিম রহমান উপদেষ্টা মোহাম্মদ মাহবুব উদ্দিন সভাপতি- আমিনুল ইসলাম রিপন, সাধারণ সম্পাদক- আমিরুজ্জামান আমির পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন খান সেলিম রহমান সবাইকে পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাহিদুল হাসান সরকার। সবাইকে পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি খান সেলিম রহমান পবিত্র শবে কদরের শুভেচ্ছা জানিয়েছেন, খান সেলিম রহমান পবিত্র মাহে রমজান উপলক্ষে মিরপুর প্রেসক্লাবের পক্ষ থেকে ইফতার মাহফিল অনুষ্ঠিত পবিত্র মাহে রমজান উপলক্ষে মিরপুর প্রেসক্লাবের পক্ষ থেকে ইফতার মাহফিল অনুষ্ঠিত ঢাকা প্রেস ক্লাবের সহ-সভাপতি খান সেলিমের রোগমুক্তি কামনা করেছেন সংগঠনের নেতৃবৃন্দ ২৬শে মার্চ, মহান স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন খান সেলিম রহমান

মানুষকে কখনো অবহেলা করেননি মানবতার ফেরিওয়ালা সাংবাদিক মাহিদুল হাসান সরকার!

Reporter Name
  • Update Time : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
  • ৪৭২ Time View

মোঃ সহিদুল ইসলাম নিজস্ব প্রতিবেদকঃ- কথায় আছে যোগ্য বাবার যোগ্য সন্তান, বাবার যেমন সাংবাদিকতায় রয়েছে দেশজোরা নাম.. ঠিক তেমনই একজন প্রতিভাবান সাংবাদিক মাহিদুল হাসান সরকার (ডাকনাম মাহি)।

যার সাংবাদিকতায় রয়েছে বাবার মতই অনেক নাম ডাক।

মাহি সরকারের বাবা ছিলেন একজন মানবিক, নিরপেক্ষ ,নির্ভীক সাংবাদিক তিনি আমৃত্যু বস্তুনিষ্ঠ সংবাদ লিখে দেশ ও জাতীতে উপহার দিয়েছেন, অন্যায়ের বিরুদ্ধে লিখেছেন সংবাদ অন্যায়ের সাথে কখনোই তিনি আপোষ করেননি, এ কারণেই তাকে সবাই নির্ভীক সাংবাদিক নামেই চেনেন।

আর তারই যোগ্য সন্তান মাহিদুল হাসান সরকার (মাহি) বাবার পেশাকে ভালোবেসে, নিজেও পেশা হিসেবে বেছে নিয়েছেন সাংবাদিকতা।

এই মাহিদুল হাসান সরকার জীবনে চলার পথে কখনো কোন মানুষ দেখে অবহেলা করেননি বরং সবসময় মন খুলে হাসিমুখে সবসময় সবার সঙ্গে কথা বলেছে।

যেকোন সাংবাদিক হামলা মামলার শিকার হলে তিনি তাকে সার্বিকভাবে সহযোগিতা করেন।
মোঃ মাহিদুল হাসান সরকার সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার কৃতি সন্তান তিনি দীর্ঘদিন যাবত সুনামের সহিত ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা’র বার্তা সম্পাদক ও দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকা’র নির্বাহী সম্পাদক এবং বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বিসিপিসি) প্রতিষ্ঠালগ্ন হইতে সাধারণ সম্পাদক,বাংলাদেশ ক্রাইম সাংবাদিক সংগঠন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার উপদেষ্টা মন্ডলির সদস্য হিসেবে সকল দায়িত্ব পালন করে আসছেন।

মাহিদুল হাসান সরকার বলেন, আমার জীবনে আমি কখনো কোন মানুষকে নিয়ে সমালোচনা করি নাই। আমার কাছে উচ্চবিত্ত, মধ্যবিত্ত,নিম্নবিত্ত সকল মানুষই সমান, দুই দিনের দুনিয়ায় আজ আছি,কাল নাই কিসের অহংকার করবো।

তবে কোন অপরাধীর সঙ্গে আপোষ কখনোই আপোষ করিনাই, নিজের অবস্থান থেকে যতটুকু পারি দেশ ও জাতির নিকট সত্য সংবাদ প্রকাশ করি।
সাংবাদিকতায় ২০০৪ সাল হইতে সত্য প্রকাশ করতে গিয়ে অনেক হুমকি ও হামলার শিকার হয়েছি।
তারপরও কখনও পিছনে ফিরে তাকাইনি কারণ সাংবাদিকতা পেশাকে আমার জীবনের চাইতেও বেশি ভালোবাসি আমি যতদিন বাঁচবো এই পেশাকে আমার জীবনের চাইতেও বেশি মূল্যায়ন করে যাব।

সাংবাদিক মাহিদুল হাসান সরকার মাহির বিষয়ে বগুড়া,সিরাজগঞ্জ,নাটোর,রাজশাহী,নওগাঁ,গাজীপুর,নিলফামারী,গাইবান্ধা,চট্টগ্রামের শতাধিক সাংবাদিকের সাথে কথা হলে তারা জানান, সাংবাদিক মাহিদুল হাসান সরকার অনেক বড় মনের মানুষ আমরা দেখেছি সাংবাদিকতায় নতুন যারা এসেছে তাদেরকে নিয়ে অনেক সিনিয়র সাংবাদিকরা বিভিন্ন সময় সমালোচনা করেছে।
কিন্তু আমরা লক্ষ্য করে দেখেছি সাংবাদিক মাহিদুল হাসান তাঁর হাতে অনেক সাংবাদিক তৈরি করেছে কখনো কোনো সাংবাদিককে অবহেলা বা কাউকে নিয়ে সমালোচনা করেননি।
তিনি নিজে হাতে কলমে কাজ শিখিয়েছে হাজারো নবীন সাংবাদিককে।

আমরা চাই এমন সাংবাদিক প্রত্যেক জেলায় যেন হয়, যাতে করে নবীনদের কাজ করতে অনেক সুযোগ সুবিধা হবে, বলে আমরা আশাকরি।

এ বিষয়ে বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বি,সি,পি,সি) বগুড়া জেলার সভাপতি মুহম্মদ মতিন খন্দকারের সঙ্গে মুঠো ফোনে কথা বললে তিনি জানান, সাংবাদিক মাহিদুল হাসান মাহি তার বাবার আদর্শ বুকে লালন করে বিভিন্ন সাংবাদিকদের ও সমাজের নির্যাতিত অসহায় মানুষের বিপদে আপদে সাহায্য করেন।

মাহিদুল হাসান সরকার শুধু বগুড়া সিরাজগঞ্জের সাংবাদিকদের কাছেই গর্বনয়,ভালোবাসা দিয়ে জয় করে নিয়েছেন দেশের বিভিন্ন জেলা উপজেলার অনেক সাংবাদিক ও অসহায় নির্যাতিত মানুষের মন।

মাহিদুল হাসান সরকার ২০২০ ও ২০২১ সালের বৈশ্বিক মহামারী করোনা কালীন সময়ে বিভিন্ন দারিদ্র সাংবাদিকের বাড়িতে তিনি নিজ হাতে লোক চক্ষুর আড়ালে পৌঁছে দিয়েছেন খাদ্য সহায়তা এবং সর্বসময় খোঁজখবর নিয়েছেন।

তিনি একজন মানবতার ফেরিওয়ালা অসহায় মানুষের বন্ধু দোয়া করি এরকম সাংবাদিক যেন বাংলার প্রত্যেক জেলায় ঘরে ঘরে জন্মনেয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Bangladesh CentralPress Club
Theme Customized BY WooHostBD